Translate

Search This Blog

বিশেষ সতর্কবার্তাঃ

এই ব্লগটি নাস্তিক, অজ্ঞেয়বাদী, সন্দেহবাদী, মুক্তমনা এবং স্বাধীনচেতা মানুষদের জন্য। যারা যেকোন বিষয়ের সমালোচনা সহ্য করার মত ক্ষমতা রাখে। যদি কোন ধার্মিক, গোড়া ধার্মিক আস্তিক এই ব্লগটিতে আসে তবে তার ধর্মানুভূতি নামের অদ্ভূত দূর্বল অনিভূতি আঘাতপ্রাপ্ত হলে ব্লগ লেখক দায়ী থাকবে না। ধার্মিক, গোড়া ধার্মিক আস্তিকদের নিজ দায়িত্বে তাদের দূর্বল ধর্মানুভূতিকে সংরক্ষনের দায়িত্ব নিতে হবে। কারো ধর্মানুভূতি নামের অযৌক্তিক অনুভূতি আহত হবার জন্য কোন ক্রমেই ব্লগার বা লেখককে দায়ী করা যাবে না। যদি কোন অতি দুর্বল ধর্মানুভূতি সম্পন্ন ব্যাক্তি এই ব্লগে ভূল করে ঢুকে পরেন এবং তিনি তার অনুভূতিকে দূর্বল ভাবেন অর্থাৎ যিনি তার ধর্মের উপযুক্ত সমালোচনা সহ্য করতে অপারগ, তাকে বিনীত ভাবে এই ব্লগটি থেকে প্রস্থান করার জন্য অনুরোধ করা হচ্ছে। এর পরেও যদি কোন দূর্বল ধর্মানুভূতি সম্পন্ন ব্যাক্তি এই ব্লগটিতে ঘুরাফেরা করেন এবং তার ফলে তার দূর্বল ধর্মানুভূতিতে আঘাত প্রাপ্ত হন তবে কোন ক্রমেই এবং কোন ক্রমেই ব্লগের মালিক, 'আমি নাস্তিক' দায়ী থাকবে না।

Wednesday, June 25, 2014

মুহাম্মদের আল্লাহ যদি এতই সর্বজ্ঞানী হয়ে থাকে তাহলে সে বিজ্ঞান বোঝে না কেন ?

মুহাম্মদের আল্লাহ যদি এতই সর্বজ্ঞানী হয়ে থাকে তাহলে সে বিজ্ঞান বোঝে না কেন ?
মুহাম্মদের আল্লাহ যদি এতই সর্বজান্তা হয়ে থাকে তবে মুহাম্মদের খাবারে বিশ মিশানো হবে সেটা আল্লাহ জানলো না কেন ?
মুহাম্মদের আল্লাহ যদি এতই ভবিষ্যত জাননে-আলা হয়ে থাকে তবে সে মুহাম্মদ কে কেন কোরান গ্রন্থাকারে লিপিবদ্ধ করে রাখতে বলল না ? আল্লাহ কি জানতো না কোরান বিকৃতির ষড়যন্ত্র করা হবে ?
আল্লাহ যদি সর্বশক্তিমানই হয়ে থাকে তবে ইসলামের এমন সুচনীয় পরাজয় হয় কি করে ?
মুহাম্মদ পরবর্তী ইসলামের এমন করুন পরিনতি হয় কি করে যদি ইসলাম মুহাম্মদের আল্লাহ প্রদত্ত ধর্ম হয়ে থাকে ?

ইসলাম যদি সর্বশক্তিমান সৃষ্টিকর্তা প্রদত্ত একমাত্র সত্যি ধর্মই হয়ে থাকে তবে বর্তমান বিশ্বে মুসলমানদের এমন শুচনীয় পরিস্থিতি কেন ?
তবে কি আল্লাহ মুসলমানদের পক্ষে ছিল না কখনই ? আল্লাহ যদি মুসলমানদের পক্ষেই থাকে তবে কেন পৃথিবীর উন্নতির ভার ভিন্ন ধর্মের হাতে দিয়ে দিয়েছে ?
জ্ঞান বিজ্ঞানের অগ্রগতির তথা মানব সভ্যতার অগ্রগতি এবং মানব কল্যাণ কেন ভিন্ন ধর্মের লোকগুলোর দ্বারা সম্পন্ন হয় ? মুসলমানরা কেন মধ্যযুগে পরে আছে ? কেন মুহাম্মদের আল্লাহ মুসলমানদের উন্নতি করতে পারছে না ? মুসলমানদের উন্নতি কেন বিধর্মের মানুষ করছে ?
বর্তমান মুসলমানদের দিক থেকে কেন তাদের সর্বশক্তিমান আল্লাহ মুখ ফিরিয়ে নিয়েছেন ?
মুসলমানরা কেন বার বার বিধর্মীদের কাছে লজ্জাজনক ভাবে পরাজিত হয় বারবার ?

এর উত্তরে কি বলবে মুসলমানরা ? মুহাম্মদের কল্পিত আল্লাহ কি বিশ্বজগতের ভার অন্য কোনো ধর্মের অন্য কোনো সৃষ্টিকর্তার উপর দিয়ে দিয়েছে ?
আর তাদের সৃষ্টিকর্তা তাদেরকে উন্নতির শিখরে নিয়ে যাচ্ছে ? ফলে মুসলমানরা তাদের আল্লাহ ব্যতিত ছন্নছাড়া হয়ে আজ পৃথিবীর বুকে সন্ত্রাসের কর্ম কান্ড চালিয়ে যাচ্ছে আর বিধর্মীদের কাছে পরাজিত হচ্ছে বারবার ?
তবে কি মুহাম্মদের আল্লাহ সর্বজ্ঞানী নয় ? সবজান্তা নয় ? সর্বশক্তিমান নয় ?
মুহাম্মদের আল্লাহ কি তবে মুহাম্মদের কল্পিত এবং মিথ্যে এক সৃষ্টিকর্তা ?

No comments:

Post a Comment