Translate

Search This Blog

বিশেষ সতর্কবার্তাঃ

এই ব্লগটি নাস্তিক, অজ্ঞেয়বাদী, সন্দেহবাদী, মুক্তমনা এবং স্বাধীনচেতা মানুষদের জন্য। যারা যেকোন বিষয়ের সমালোচনা সহ্য করার মত ক্ষমতা রাখে। যদি কোন ধার্মিক, গোড়া ধার্মিক আস্তিক এই ব্লগটিতে আসে তবে তার ধর্মানুভূতি নামের অদ্ভূত দূর্বল অনিভূতি আঘাতপ্রাপ্ত হলে ব্লগ লেখক দায়ী থাকবে না। ধার্মিক, গোড়া ধার্মিক আস্তিকদের নিজ দায়িত্বে তাদের দূর্বল ধর্মানুভূতিকে সংরক্ষনের দায়িত্ব নিতে হবে। কারো ধর্মানুভূতি নামের অযৌক্তিক অনুভূতি আহত হবার জন্য কোন ক্রমেই ব্লগার বা লেখককে দায়ী করা যাবে না। যদি কোন অতি দুর্বল ধর্মানুভূতি সম্পন্ন ব্যাক্তি এই ব্লগে ভূল করে ঢুকে পরেন এবং তিনি তার অনুভূতিকে দূর্বল ভাবেন অর্থাৎ যিনি তার ধর্মের উপযুক্ত সমালোচনা সহ্য করতে অপারগ, তাকে বিনীত ভাবে এই ব্লগটি থেকে প্রস্থান করার জন্য অনুরোধ করা হচ্ছে। এর পরেও যদি কোন দূর্বল ধর্মানুভূতি সম্পন্ন ব্যাক্তি এই ব্লগটিতে ঘুরাফেরা করেন এবং তার ফলে তার দূর্বল ধর্মানুভূতিতে আঘাত প্রাপ্ত হন তবে কোন ক্রমেই এবং কোন ক্রমেই ব্লগের মালিক, 'আমি নাস্তিক' দায়ী থাকবে না।

Friday, September 19, 2014

বাল্য বিবাহ এবং ধর্মব্যবসায়ীর ধর্মব্যবসা !



জাকির নালায়েকের (ওরফে ভন্ড জাকির) মত ধর্ম ব্যবসায়ীরা তাদের ধর্ম ব্যবসার জন্য সব কিছুকেই জায়েজ মনে করে ! করবে না কেন যদি এতে টাকা আসে ? এরা ব্যবসার জন্য মানে টাকার জন্য নিজের ৬ বছরের মেয়েকেও ৫০ বছরের বৃদ্ধের সাথে বিয়ে দিতে দিধা বোধ করবে না ! তাতে মেয়ে বাচুক বা মরুক তাতে ওই শয়তানটার কিছু যায় আসে না ! টাকা তো ইনকাম হলো !
অথচ ওই ভন্ডগুলো কখনই চিন্তা করে না যে ওই শিশু বাচ্চাগুলোর কি হবে ! শয়তানটা ডাক্তার হয়ে উল্টা পাল্টা কথা বলে শুধু মাত্র ধর্মব্যবসার খাতিরে ! কিন্তু কখনই সত্যি কথা বলবে না ! মিথ্যে বলবে আর টাকা কামাবে !
একটা মেয়ের মাসিক হওয়া মানে ওই মেয়েটার কেবল মাত্র যৌনাঙ্গ (বাচ্চা ধারণ ক্ষমতা) তৈরী হওয়া শুরু হয়েছে এবং এটা পুরোপুরি গঠিত হতে তার ১৬ বা ১৮ বছর বয়সের দরকার হয় ! অর্থাত মেদেয়েদের ১৬ বা ১৮ বছর বয়সে এটা সম্পূর্ণ হয় ! কারো ক্ষেত্রে আরো বেশি সময় লাগে !
আর বয়োসন্ধির সময়টা প্রত্যেক মানুষের জন্য কঠিন একটা সময় ! কারণ ওই সময়টাতে মানুষ সম্পূর্ণ ভিন্ন একটা জগতে প্রবেশ করতে থাকে ! এবং শারীরিক ও মানুষিক একটা পরিবর্তনের মধ্য দিয়ে যায় ! সেই সময়টাতে মানুষ নিজেকে খুব অসহায় মনে করে !
আর সেই সময়ে একটা শিশুকে বিয়ে দেয়া মানে তার উপর শারীরিক ভাবে অত্যাচার করা ! আর এটা যদি জায়েজ হয় তবে পৃথিবীতে না-জায়েজ কোনটা ?!!!!!!
শৈশবে বিয়ে দেয়া মানে একটা মেয়ের উপর ভারী বোঝা তুলে দেয়া ! আর শৈশব থেকে বঞ্চিত করা সেটাতো একটা অমানবিক ব্যাপার ! শৈশবে একটা মেয়েকে বিয়ে দিয়ে তার কাছ থেকে শৈশবকে কেড়ে নেয়া বা শৈশবের আনন্দ থেকে তাকে বঞ্চিত করা জঘন্য অপরাধ ! এবং ওই মেয়েটাকে পড়াশুনা থেকে বঞ্চিত করা বা পড়াশুনার ক্ষতি করা একটা মারাত্মক অন্যায় !
আর জাকির নায়েক (ওরফে জাকির ভন্ড) বাল্য বিয়েকে বৈধতা দিতে উল্টা পাল্টা কথা বলে নিজের ধর্ম ব্যবসাকে শক্ত অবস্থানে নেয় ! স্বাধারণ মানুষ এসব ভন্ডের কথা শুনে এবং বিশ্বাস করে নিজেদের ক্ষতি করে !
তাই এসব ভন্ড ধর্ম ব্যবসায়ীদের কাছ থেকে সাবধান থাকা অতি জরুরি !

No comments:

Post a Comment