আল্লাহ কোরআনে বলেছে,
সুরা শামস, আয়াত ৩ ও ৪ :
"শপথ দিবসের, যখন তা' (সূর্যকে) প্রকাশ করে, "
"শপথ রজনীর, যখন তা' সূর্যকে ঢেকে দেয়, "
এই আয়াত দুটোতে আল্লাহ বলছে দিবস বা দিন
সূর্যকে প্রকাশ করে । আর রজনী বা রাত সূর্যকে ঢেকে দেয় ।
কতটা কম জ্ঞানের অধিকারী হলে কেও এরকম ছেলেমানুষী
কথা বলবে সেটা কুরআন না পড়লে বিশ্বাস হবে না ! দিন নাকী সূর্যকে প্রকাশ করে আর রাত
নাকী সূর্যকে ঢেকে দেয় ! এর চেয়ে হাস্যকর কথা আর হতে পারে না ! আল্লাহ কতটা অজ্ঞতা
সম্পন্ন প্রাণী সেটা এই আয়াত পড়লেই বোঝা যায় !
সূর্য আলো দেয় আর সেই আলো পৃথিবীতে এসে
পড়ে ফলে দিনের সৃষ্টি হয় বা আমরা দিন পাই । এখানে দিন হবার কারণ হচ্ছে সূর্য । আর আল্লাহ বলছে দিনই নাকী সূর্যকে প্রকাশ
করে মানুষের কাছে । আল্লাহ জানেই না দিনের সৃষ্টিকর্তা হচ্ছে সূর্য । সূর্য না থাকলে দিনের অস্তিত্বই থাকতো না
। আর তাই দিনের পক্ষে
সম্ভব নয় সূর্যকে প্রকাশ করার । কারন সূর্যের জন্যই দিনের সৃষ্টি । এই স্বাধারণ তথ্যটাই আল্লাহর জানা নেই ।
আবার রাত হচ্ছে দিনের অনুপস্থিতি । সূর্য অনুপস্থিত থাকে
বলে রাত হয় । সত্যি বলতে কি,
রাতের কোন বাস্তব অস্তিত্বই নেই । সূর্যের আলো অনুপস্থিত থাকে বলে প্রাণীর
মস্তিষ্ক সবকিছুকে অন্ধকার অবস্থায় দেখায়, ফলে মানুষ রাত
দেখতে পায় । সূর্য অনুপস্থিত অর্থাত সূর্যের আলো অনুপস্থিত থাকাটাই হচ্ছে রাত । আর তাই রাতের পক্ষে
সম্ভব নয় সূর্যকে ঢেকে দেয়া ।
কারণ:-
১. সূর্য অনুপস্থিত থাকে বলে (আসলে সূর্যের
আলো আসেনা এজন্য) রাত হয় ফলে রাতের পক্ষে সূর্যকে ঢেকে দেয়া সম্ভব নয় ।
২. রাতের কোন বাস্তব অস্তিত্বই নেই;
আর তাই কোন অস্তিত্বহীন কিছু অন্য কোন কিছুকেই ঢেকে দিতে পারে
না ।
বি.দ্র.: আলোর অনুপস্থিতি হচ্ছে অন্ধকার
। আর দিনের অনুপস্থিতি
হচ্ছে রাত । রাতের কোন বাস্তব অস্তিত্ব নেই । আলোর অনুপস্থিতির জন্য মস্তিষ্কে যে বিপরীত প্রতিক্রিয়া ফুটে
উঠে সেটাই আমাদের কাছে অন্ধকার রাত হিসেবে দেখা দেয় । এখানে অন্ধকার বা রাতের নিজস্ব বা বাস্তব
কোন অস্তিত্ব নেই; এটা শুধুই মস্তিষ্কের আলোর অনুপস্থিতি জনিত একটা প্রতিক্রিয়া মাত্র ।
কিন্তু মূর্খ বা অজ্ঞ আল্লাহ জানেই না দিনে
কেন সূর্যকে দেখা যায় কিন্তু রাতে দেখা যায় না । সে ভেবেছে দিনের জন্যই সূর্যকে দেখা য়ায় । এখানে সূর্যের কোন
ভুমিকা নেই । আর রাত বলে সত্যিই কিছু একটা আছে যেটা সূর্যকে ঢেকে দিতে পারে । কিন্তু রাত দিন যে
সূর্যের কারণেই হয় এই স্বাধারণ তথ্যটাও আল্লাহ জানতো না । আল্লাহ এতটাই মুর্খ আর অজ্ঞ । আসলে আল্লাহ অজ্ঞতায়
মুহাম্মদের মতই । কারণ মুহাম্মদ নিজেই আল্লাহ ।
No comments:
Post a Comment